Wednesday , April 8 2020
Home / bangladesh / চলতি মাসেই মিলবে হুয়াওয়ের ফোল্ডেবল ফোন

চলতি মাসেই মিলবে হুয়াওয়ের ফোল্ডেবল ফোন



সম্প্রতি স্মার্টফোনের বাজারে সবচেয়ে আলোচিত বিষয় ছিল ৫ জি ও ফোল্ডবেল ডিভাইস। এরমধ্যে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এবং হুয়াওয়ে মেট এক্সের স্মার্টফোন বিশ্বব্যাপী প্রযুক্তি প্রেমীদের নজর কাড়ে। তবে অনেক নাটকীয়তার অবসান ঘটিয়ে গ্যালাক্সি ফোল্ড বাজারে আসার এখন হুয়াওয়ে মেট এক্সের পালা।

হুয়াওয়ের প্রথম ফোল্ডেবল ফোন মেট এক্স আসছে চলতি মাসের উৎপাদন ইতোমধ্যে শুরু হয়েছে। নির্ধারিত সময়ের আগেই ফোনটি বাজারে আসবে বলে জানিয়েছেন সিইও রিচার্ড ইউ।চীনের সংবাদ মাধ্যম সিনা জানিয়েছে জানিয়েছে, ফোল্ডেবল ফোনের স্ক্রিন তৈরি করা বেশ কঠিন ব্যাপার।। প্রথমবার এ ধরণের ডিভাইস তৈরিতে বেশ চ্যালেঞ্জিং।

থাকছে থাকছে মেট এক্সে এক্সে:
হুয়াওয়ে বলছে এই ৫ জি স্মার্টফোনে হুয়াওয়ের নিজস্ব চীপসেট ব্যবহার করা হয়েছে। যা বাজারের অন্যান্য ৫ জি স্মার্টফোন থেকে দুর্দান্ত পারফরমেন্স নিশ্চিত করবে। গত মাসে হুয়াওয়ে মেট -২০ এক্স প্রথম ৫ জি স্মার্টফোনের স্বীকৃতি পেয়েছে।

বেইজিংয়ে কাউন্টারপয়েন্ট রিসার্চের পরিচালক জেমস ইয়ান বলেন, ‘চীনের ৫ জি স্মার্টফোনের বাজারে হুয়াওয়ে -২০ এক্স শীর্ষস্থান দখল করে নেবে।’

ফোনটির ৭.২ ইঞ্চির জায়ান্ট ডিসপ্লে এবং পেছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এর ৫ জি সক্ষমতা বৃদ্ধি করতে ‘৫ জি ৫০০০ মডেম’ ’করা হয়েছে। হেভি ব্রাইজিং এবং গেমারদের চাপ সামলাতে ৬/৮ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬ জিবির ইন্টারনাল মেমোরি ব্যবহার করা হয়েছে।

উল্লেখযোগ্যভাবে, হুয়াওয়ে মেট -২০ এক্সে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা।।

৫ জি মোবাইল নেটওয়ার্ক এ পর্যন্ত সর্বোচ্চ দ্রুতগতির ইন্টারনেট সেবা নিশ্চিত। যা বর্তমান ৪ জি নেটওয়ার্ক থেকে ১০০ গুণ দ্রুতগতিতে কাজ করবে।

চীনের শহর বেইজিংকে ৫ জি নেটওয়ার্কের আওতাভুক্ত করতে ৪,৩০০ ৫ জি স্টেশন নির্মাণ করা হয়েছে।


Source link